ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

ঢাবির ফারসি বিভাগে আধুনিকায়িত সেমিনার লাইব্রেরি উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
ঢাবির ফারসি বিভাগে আধুনিকায়িত সেমিনার লাইব্রেরি উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের নবসজ্জিত ও আধুনিকায়িত ‘বাংলার রুমি সৈয়দ আহমদুল হক সেমিনার লাইব্রেরি’ উদ্বোধন করা হয়েছে। আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় এবং ইস্পাহানি গ্রুপের অর্থায়নে সংস্কারকৃত আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ও বিশেষায়িত এই সেমিনার লাইব্রেরিটি প্রস্তুত করা হয়।

বুধবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেমিনার লাইব্রেরি উদ্বোধন করেন।

বিভাগীয় চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ বাহাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের প্রধান উপদেষ্টা সৈয়দ মাহমুদুল হক, ঢাকাস্থ আল্লামা রুমি সোসাইটির সভাপতি সালাহ উদ্দিন কাসেম খান এবং বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এদেশে ফারসি ভাষা ও সাহিত্য চর্চায় সৈয়দ আহমদুল হকের অনবদ্য অবদান রয়েছে। ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ে দেশ-বিদেশের অনেক মূল্যবান গ্রন্থ এই লাইব্রেরিকে সমৃদ্ধ করেছে। এই সেমিনার লাইব্রেরির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে মৌলিক গবেষণার ক্ষেত্র সম্প্রসারণের জন্য উপাচার্য বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১ 
এসকেবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa