ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রতিযোগিতা হবে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ: ববি ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
প্রতিযোগিতা হবে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ: ববি ভিসি

বরিশাল: মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) শুরু হয়েছে আন্তঃবিভাগ ফুটবল ও ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২১।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

উদ্বোধন শেষে উপাচার্য বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ মাহেন্দ্রক্ষণে আমি শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার আহ্বানে সাড়া দিয়ে বীর বাঙালি মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছিল। আমাদের উপহার দিয়েছিল স্বাধীন দেশ। যাদের জন্য আজকের এ বাংলাদেশ। তাদের সেই অবদানকে জীবনের সব ক্ষেত্রে স্মরণ রাখতে হবে।

এ সময় তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেন, পারস্পারিক সৌহার্দ্যতা বজায় রেখে খেলাধুলায় অংশগ্রহণ করবে। আন্তঃবিভাগ টুর্নামেন্টের উদ্দেশ্য হচ্ছে বিভাগগুলোর মধ্যে সম্পর্ক উন্নয়ন ও হৃদ্যতা সৃষ্টি করা।

খেলাধুলায় প্রতিযোগিতা থাকবে তবে সে প্রতিযোগিতা হবে সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বসুলভ। জয় পরাজয় মেনে নিয়ে একে অপরের পাশে থাকতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান রিফাত মাহমুদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, পরিচালক, শিক্ষকমণ্ডলী, দপ্তর প্রধান, শিক্ষার্থীরাসহ শারীরিক শিক্ষা দপ্তরের অন্যরা। টুর্নামেন্টে ২৪টি বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।

উদ্বোধনী পর্বে লোক প্রশাসন বিভাগ ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মধ্যে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।

এদিকে বিকেল ৫টার দিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০২১-এরও উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

উদ্বোধনী পর্বে বিকেল সাড়ে ৫টায় প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগ এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মধ্যে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।