ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

নটর ডেম শিক্ষার্থীদের নগর ভবন ঘেরাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
নটর ডেম শিক্ষার্থীদের নগর ভবন ঘেরাও ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানী ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে নটর ডেম কলেজের একজন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের সর্বোচ্চ বিচার দাবিতে নগর ভবন ঘেরাও করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে দাবি-দাওয়া জানানো শেষে একটি র‍্যালি নিয়ে নগর ভবনের দিকে যায় তারা এবং  নগর ভবন ঘেরাও করে।

এ সময় তারা নগর ভবনের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

শিক্ষার্থীরা জানায়, কোনো সাধারণ পরিবহনের গাড়িতে নয় বরং একটি সরকারি পরিবহনের দুর্ঘটনায় আমাদের সহপাঠী নিহত হয়েছেন। এটি আমাদের জন্য অত্যান্ত দুঃখের। আমরা দোষীদের সর্বোচ্চ শাস্তি চাই এবং খুব দ্রুত গতিতে।

তারা বলেন, নটর ডেম থেকে যেসব শিক্ষার্থী বেরিয়েছে তারা অনেকেই আজ সরকারের গুরুত্বপূর্ণ উচ্চপদস্থ কর্মকর্তা। সিটি করপোরেশনেও তাদের অনেকেই কর্মরত আছেন। অনেকেই আছেন বিভিন্ন মন্ত্রণালয় এবং প্রশাসনে। আমরা তাদের সকলের দৃষ্টি আকর্ষণ করছি আমাদেরকে সহযোগিতা করার জন্য।

এর আগে আন্দোলনরত নটরডেমের শিক্ষার্থীরা সকালে রাজধানীর গুলিস্তান এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে দুপুরে তারা আন্দোলন থেকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেয়।

এ সময় তারা বলে, আমরা ২০১৮ সালেও নিরাপদ সড়কের জন্য রাস্তায় নেমেছিলাম। কিন্তু তিন বছর পেরিয়ে গেলেও আমাদের এখনও রাস্তায় নামতে হয়েছে। আমরা একদিকে যেমন নিরাপদ সড়ক চাই, তেমনি নাঈম হত্যার দ্রুত বিচার চাই। অন্যথায় আগামী রোববার আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হবো।

আরও পড়ুন >>>
ছাত্র আন্দোলনের মুখে স্থবির রাজধানী
নটর ডেম শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa