ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

নটর ডেম শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
নটর ডেম শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম রাজধানীর গুলিস্তান এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: রাজধানী ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে নটর ডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দোষীদের সর্বোচ্চ বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরত নটর ডেমের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে তারা রাজধানীর গুলিস্তান এলাকার সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

পরে দুপুরে তারা আন্দোলন থেকে এই আল্টিমেটাম দেন।

এ সময় তারা বলেন, আমরা ২০১৮ সালেও নিরাপদ সড়কের জন্য রাস্তায় নেমেছিলাম। কিন্তু তিন বছর পেরিয়ে গেলেও আমাদের এখনও রাস্তায় নামতে হয়েছে। আমরা একদিকে যেমন নিরাপদ সড়ক চাই, তেমনি নাঈম হত্যার দ্রুত বিচার চাই। অন্যথায় আগামী রোববার আমরা আবারও রাস্তায় নামতে বাধ্য হবো।

বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তান এলাকায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নিহত হয়। ঘটনার পরপরই গাড়ি জব্দসহ চালক রাসেল খানকে (২৭) আটক করে পুলিশ। নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর থেকে রাজধানীর মতিঝিল-গুলিস্তান, বেইলি রোড থেকে কাকরাইল, ফার্মগেট, উত্তরা-আব্দুল্লাহপুর এলাকার সড়ক অবরোধ করে ছাত্র বিক্ষোভের খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa