ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

খুলেছে রুয়েটের হল, মিষ্টি দিয়ে শিক্ষার্থীদের বরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
খুলেছে রুয়েটের হল, মিষ্টি দিয়ে শিক্ষার্থীদের বরণ

রাজশাহী: দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীদের সব আবাসিক হলসমূহ স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে খুলে দেওয়া হয়েছে। সকাল ১০টায় হলে প্রবেশ শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের মিষ্টি ও ফুল দিয়ে বরণ করে নেয় রুয়েট কর্তৃপক্ষ। এ সময় শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক উপহার দেওয়া হয়।

এদিকে দীর্ঘদিন পর রুয়েটের হল খুলে দেওয়ায় শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। দিনটিকে তারা ঈদের আনন্দের সঙ্গে তুলনা করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস ছড়াচ্ছেন। তবে হল খুলে দেওয়া হলেও প্রবেশের সময় সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দিয়েছে রুয়েট কর্তৃপক্ষ।  

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রকল্যাণ দফতরের পরিচালক প্রফেসর ড. রবিউল আওয়াল বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা করোনা সার্টিফিকেট/রেজিস্ট্রেশন কার্ড জমা দিয়ে রুয়েটের আবাসিক হলসমূহে প্রবেশ করছে।

এদিকে শহীদ লেফটেন্যান্ট সেলিম হল পরিদর্শন করেন রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. রবিউল আওয়াল, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, শহীদ লেফটেন্যান্ট সেলিম হল প্রভোস্ট প্রফেসর আবু বকর ছিদ্দিক, ছাত্রকল্যাণ উপ-পরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, শহীদ লেফটেন্যান্ট সেলিম হল সহকারী প্রভোস্ট তারেক হোসেন ও ফারুকুজ্জামান ফারুক।

রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন বাংলানিউজকে বলেন, ২০২০ সালের ২৪ মার্চ করোনা পরিস্থিতির কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল রুয়েটের হল। এর আগে ২২ মার্চ জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে করোনা পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। তাই শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে বৃহস্পতিবার থেকে এ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেওয়া হলো।

এর আগে গত ৩ অক্টোবর অনুষ্ঠিত সিন্ডিকেটের ৯৩তম (জরুরি) সভায় শিক্ষার্থীদের সব আবাসিক হলসমূহ স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa