ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

কুয়েটে ক্লাস শুরু, ক্যাম্পাসে প্রাণের উচ্ছ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
কুয়েটে ক্লাস শুরু, ক্যাম্পাসে প্রাণের উচ্ছ্বাস

খুলনা: দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় সুনশান নীরবতার কুয়েট ক্যাম্পাসে ছড়িয়ে পড়েছে প্রাণের উচ্ছ্বাস।

সোমবার (২৫ অক্টোবর) সকাল থেকে ক্লাস শুরু হলেও শুক্রবার থেকেই হলে উঠতে শুরু করে বিশ্ববিদ্যালয়ের ৩য় ও ৪র্থ বর্ষ এবং স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা।

কোভিড-২০১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণকারী শিক্ষার্থীরা টিকা কার্ড প্রদর্শণপূর্বক হলে প্রবেশ করতে পেরেছেন। শিক্ষার্থীদের পদচারণায় দেড় বছরের বেশি সময় পর ক্যাম্পাস প্রাণবন্ত হয়ে উঠেছে। শিক্ষার্থীদের উপস্থিতিতে শিক্ষকরাও খুশি।

ক্লাস, আড্ডা, শিক্ষার্থীদের হুল্লোড়ে যেন প্রাণ ফিরেছে ক্যাম্পাসে। বন্ধুকে কাছে পেয়ে সেকি উচ্ছ্বাস। মুঠোফোনে বন্ধুদের সঙ্গে হাজারো কথা হলেও সামনাসামনি দেখার অনুভূতিই অন্য রকম। আর তাই ক্লাসের ফাঁকে ফাঁকে কথা যেন ফুরাতেই চাইছে না। জমে থাকা কথার ডালি খুলে বসেছে সবাই।
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, দীর্ঘ ১ বছর ৭ মাস পর শিক্ষার্থীরা প্রাণের ক্যাম্পাসে ফিরেছে। তাদের পদচারণায় মুখরিত হয়েছে কুয়েট ক্যাম্পাস। হলে অধিকাংশ শিক্ষার্থী উঠে গেছে। ক্লাসেও উপস্থিতি অনেক ভালো।

কুয়েট সূত্রে জানা গেছে, আগামী শুক্রবার (৫ নভেম্বর) অন্যান্য শিক্ষার্থীরা হলে উঠতে পারবে এবং তাদের ক্লাস শুরু হবে রোববার (৭ নভেম্বর)।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa