ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ভোগান্তি কমেছে: খুবি ভিসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
গুচ্ছ ভর্তি পরীক্ষায় ভোগান্তি কমেছে: খুবি ভিসি খুবি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন

খুলনা: গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের এবার বহুলাংশে ভোগান্তি কমেছে। এবার বৃহত্তর পরিসরের এ পরীক্ষার সাফল্যের ওপর নির্ভর করে ভবিষ্যতে আরও অনেক সিদ্ধান্ত হতে পারে।

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার হল প্রদর্শন শেষে এসব কথা বলেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এ সময় তিনি আরও বলেন, আমরা শতভাগ সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে এ পরীক্ষা নিয়েছি। সার্বিক ব্যবস্থাপনায় আমরা সন্তুষ্ট।
প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।
রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

উপাচার্য হল পরিদর্শন কালে উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন।

এ  ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুবি কেন্দ্রে আসন সংখ্যা ছিল ৭ হাজার ১০৮ জন। যার মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোল নং ১২৩৩৩৫ থেকে ১২৮৬২৪ পর্যন্ত মোট ৫ হাজার ২৯০ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত খুলনা কলেজিয়েট গার্লস্ স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে রোল নং ১২৮৬২৫ থেকে ১৩০৪৪২ পর্যন্ত মোট ১ হাজার ৮১৮ জন।

আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমআরএম/এমএমজেড

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa