ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

খুবিতে ‘এ’ ইউনিটে ৭ হাজার ভর্তিচ্ছু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
খুবিতে ‘এ’ ইউনিটে ৭ হাজার ভর্তিচ্ছু

খুলনা: ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি পরীক্ষা ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চলবে বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের পরীক্ষা।

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর জানিয়েছে, গুচ্ছ ভর্তিতে খুবি কেন্দ্রে আসন সংখ্যা সাত হাজার ১০৮ জন শিক্ষার্থীর। এর মধ্যে খুবি ক্যাম্পাসে রোল নম্বর ১২৩৩৩৫ থেকে ১২৮৬২৪ পর্যন্ত মোট পাঁচ হাজার ২৯০ জন এবং বিশ্ববিদ্যালয় অধিভুক্ত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে রোল নম্বর ১২৮৬২৫ থেকে ১৩০৪৪২ পর্যন্ত মোট এক হাজার ৮১৮ জনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা কেন্দ্রে ভর্তিচ্ছুরা মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে ঢুকতে পারবে না। এদিন সকাল ১০টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গল্লামারী-জিরোপয়েন্ট পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার খুবি’র ফোকাল পার্সন ও চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম বলেন, ভর্তি পরীক্ষা নিতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এমআরএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa