ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরানো হলো রাবির ভুলে ভরা ‘বি’ ইউনিটের ফল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
সরানো হলো রাবির ভুলে ভরা ‘বি’ ইউনিটের ফল

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফলে অসঙ্গতি থাকায় ওয়েবসাইট থেকে ফল সরিয়ে নেওয়া হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) মধ্যরাতে প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ হলে সেখানে এক হাজার ৬০০ জন শিক্ষার্থীকে অনুপস্থিত দেখানো হয়।

বিষয়টি ধরা পড়ার পর মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে সেই ফল সরিয়ে ফেলা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৬ অক্টোবর তিনটি শিফটে মোট এক হাজার ৫১৭ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেয়। সোমবার (১১ অক্টোবর) রাত সোয়া ১টার দিকে প্রকাশিত ফলাফল ছিল ভুলে ভরা। অনেক শিক্ষার্থী পরীক্ষা দেওয়ার পরও ফলাফলে অনুপস্থিত দেখানো হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, গ্রুপ-২ এর এক হাজার ৬২৭ শিক্ষার্থীকে একসঙ্গে অনুপস্থিত দেখানো হয়েছে।  

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, বাণিজ্য থেকে গ্রুপ-২ এ যারা পরীক্ষা দিয়েছে সেখানে একটা সমস্যা হয়েছে। সেখানে অনেককে পাস, ফেল ও অনুপস্থিত দেখিয়েছে। এটি মূলত ইনডেক্স করতে সমস্যা হয়েছিল। আমরা সমস্যা চিহ্নিত করে সমাধান করেছি। দ্রুতই সম্পূর্ণ ফলাফল প্রকাশ করা হবে।

** রাবি ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।