ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষক নির্যাতনের বিচার দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
শিক্ষক নির্যাতনের বিচার দাবি

ঢাকা: বগুড়ায় ভর তেঁতুলিয়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং গোপালগঞ্জ সদরের উরফি বড় বাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে নির্যাতনের বিচার দাবি করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাচিপ)।

সোমবার (১১ অক্টোবর) ঢাকায় স্বাশিপ কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এই দাবি জানানো হয়।

সভায় স্বাচিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বগুড়ায় একটি ম্যানেজিং কমিটির সভাপতির হাতে একটি হাইস্কুলের প্রধান শিক্ষকের দাঁত ভেঙে দেওয়া এবং গোপালগঞ্জে একজন সহকারী শিক্ষা অফিসারের হাতে একটি সরকারি স্কুলের প্রধান শিক্ষকের ওপর ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা জানানো হয়।

সভায় অবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলা হয়, এসব দুর্বৃত্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নিলে সারাদেশের শিক্ষক সমাজকে সঙ্গে নিয়ে স্বাশিপ রাজপথে নেমে আসতে বাধ্য হবে। গভর্নিং কমিটি দুরাচার বন্ধ করতে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবি জানানো হয়।

সভায় বক্তারা বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ব্যব্স্থাপনা ও ম্যানেজিং কমিটির অযাচিত হস্তক্ষেপের ফলে দেশের শিক্ষা ক্ষেত্রে আজ চরম অরাজক অবস্থা বিরাজ করছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে সরকারকে কঠোর হওয়ার দাবি জানানো হয়েছে।

সভায় বক্তব্য রাখেন প্রফেসর সাজিদুল ইসলাম, মেহেরুন্নেছা, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, অধ্যক্ষ মাহবুবুর রহমান, উপাধ্যক্ষ আ ন ম শাহীন, রতন পিটার গোমেজ, কামরুজ্জামান মাসুদ, সারোয়ার আলম, ইকবাল হোসেন, ড. মুহাম্মদ নজরুল ইসলাম, মো. বাবুল হোসেন, খোন্দকার মাহমুদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।