ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতের শিক্ষা প্রতিনিধিদলের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২

ঢাবি: ভারতের বিরলা ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্সের উপাচার্য অধ্যাপক ড. বিজেন্দ্র এন জেইনের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের বিরলা ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্সের মধ্যে শিক্ষক, গবেষক ও ছাত্র-ছাত্রী বিনিময় এবং শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যৌথ সহযোগিতামূলক প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।



উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।  

ভারতের প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- অধ্যাপক ড. আর এন সাহা ও অধ্যাপক ড. সুদীপ্ত মোহন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. রেজাউল করিম মজুমদার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুরাইয়া পারভীন ও অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম এ মালেক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।