ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নবনিযুক্ত ভিসির যোগদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে নবনিযুক্ত ভিসির যোগদান

খুলনা: বিশিষ্ট শিক্ষাবিদ ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. বজলার রহমান নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর (ভিসি) হিসেবে যোগদান করেছেন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলরের যোগদানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদের সম্মতিক্রমে সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ০৯-০৯-২০২১ তারিখের নিয়োগপত্র স্মারক নম্বর ৩৭.০০.০০০০.০৭৮.১১.০০১.২০১৫-২৩৭ মোতাবেক তাকে নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর নিযুক্ত করা হয়।

যোগদান অনুষ্ঠানে ভিসিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারী ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন। উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ড. বজলার রহমান চ্যান্সেলর মো. আবদুল হামিদকে ধন্যবাদ জ্ঞাপন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে বেগবান রয়েছে বলে তাকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।  

এছাড়া তিনি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ অন্য সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের স্ব-স্ব দায়িত্ব ও কর্তব্য পালনে যত্নবান হওয়ার আহ্বান জানান এবং সংশ্লিষ্ট সবার কর্মনিষ্ঠা, কর্তব্যপরায়নতা ও আন্তরিক সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, সবার সততা, একাগ্রতা, আগ্রহ, দায়িত্ব-কর্তব্য ও সম্মিলিত মেধা-মননশীলতার সর্বোচ্চ প্রয়োগের মাধ্যমে যে কোনো কঠিন সমস্যার মোকাবিলা করে সফলতা অর্জন করা সম্ভব।

ভিসিকে বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে ও অভিনন্দন জ্ঞাপনের মাধ্যমে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল, লিবারেল অব আর্টস অ্যান্ড হিউম্যান সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. আবদুল্লাহেল বাকী, প্রক্টর শেখ মাহরুফুর রহমান, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান মো. তাজুল ইসলাম, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের বিভাগীয় প্রধান ফারজানা আক্তার, পরীক্ষা নিয়ন্ত্রক মো. শহীদুল ইসলাম, রেজিস্ট্রার (ইন-চার্জ) কাজী মো. আহসানউল্লাহ, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্ত প্রমুখ।

নবাগত উপাচার্য তার দক্ষতা, সততা, জ্ঞান, বিচক্ষণতার মাধ্যমে ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও সার্বিক অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত করে দেশের দক্ষিণাঞ্চলে এ বিশ্ববিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যাপীঠে পরিণত করবেন, সভায় উপস্থিত সবাই এ আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa