ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

গুচ্ছ ভর্তি পরীক্ষার সময় বন্ধ থাকবে জবির ক্লাস-পরীক্ষা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
গুচ্ছ ভর্তি পরীক্ষার সময় বন্ধ থাকবে জবির ক্লাস-পরীক্ষা জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় বন্ধ থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা।  

বুধবার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে যাচ্ছে। উক্ত ভর্তি পরীক্ষা গুচ্ছভুক্ত এবং ভিন্ন গুচ্ছ ভুক্ত দেশের মোট ২৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (কেন্দ্রে) একযোগে অনুষ্ঠিত হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের একটি। এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ওই সমন্বিত ভর্তি কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এমতাবস্থায় গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা চলাকালীন তারিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো ক্লাস বা পরীক্ষার তারিখ নির্ধারণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

জানা যায়, গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটের পরীক্ষা নেওয়ার মধ্য দিয়ে শুরু হবে। এরপর যথাক্রমে আগামী ২৪ অক্টোবর ‘খ’ ও ১ নভেম্বর ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  
এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্লাস পরীক্ষাসমূহ বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগ যদি একই তারিখে পরীক্ষার সময় নির্ধারণ করে থাকে তাহলে তা পরিবর্তন করবে।

বাংলাদেশ সময়: ০১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa