ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সরকারি নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
সরকারি নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

ঢাকা: ঝুঁকি এড়াতে একেক দিন একেক শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে নিয়ে আসার বিষয়ে সরকারের নির্দেশনা না মানা স্কুলগুলোর তালিকা চেয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

পঞ্চম শ্রেণি এবং এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের প্রতিদিন এবং অন্য শ্রেণিগুলো সপ্তাহে একদিন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়ে আসার শর্তে ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া হয়।
করোনাকালীন স্কুল খোলার বিষয়ে ইংলিশ মিডিয়াম স্কুলগুলো নির্দেশনা মানছে না- এ বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, যদি কেউ তথ্য দেয় তাহলে আমরা তাদের সঙ্গে কথা বলবো এবং দেখবো কেন সেটি করছেন। একটু নাম যদি বলেন…।

 ‘এটা (একেক দিন একেক শ্রেণি) সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কার্যকর হবে। শুধু কোভিড নয়, তার সঙ্গে এটা ডেঙ্গুর সিজন। সেই সিজনের কথা চিন্তা করে এই ব্যবস্থাটা করেছি। সব স্কুলের প্রতি আহ্বান তারা সরকারি নির্দেশনা পালন করে শিক্ষা প্রতিষ্ঠান চালু রাখবে। ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে সোমবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় শিক্ষাক্রম রূপরেখা উপস্থাপনের পর সচিবালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন শিক্ষামন্ত্রী।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর কাছে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা উপস্থাপন করা হয়। প্রধানমন্ত্রী তা অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছেন দীপু মনি।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।