ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্কুল-কলেজের করোনা সংক্রান্ত সমস্যা জানাতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
স্কুল-কলেজের করোনা সংক্রান্ত সমস্যা জানাতে নির্দেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের লোগো

ঢাকা: স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু হওয়ার পর উদ্ভূত সমস্যা সম্পর্কে মনিটরিং ছক অনুযায়ী দৈনিক তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

রোববার (১২ সেপ্টেম্বর) শিক্ষা প্রতিষ্ঠান চালুর পর অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক আদেশে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

আদেশে বলা হয়েছে, কোভিড-১৯ পরিস্থিতিতে দেশের সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রায় দেড় বছর বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি অনুসরণ করে পুনরায় চালুর সিদ্ধান্ত হয়েছে। অতিমারির সংক্রমণ কমে আসলেও তা সম্পূর্ণ নির্মূল হয়নি। এ অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ এর কারণে কোনো প্রকার সমস্যার উদ্ভব হলে বিষয়টি দৈনিক ভিত্তিতে জানা এবং তাৎক্ষণিকভাবে সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়ার লক্ষ্যে একটি মনিটরিং ছক প্রণয়ন করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক উপ-পরিচালক (মাধ্যমিক) ও জেলা শিক্ষা কর্মকর্তাগণকে তার আওতাধীন সকল স্কুল ও কলেজ (সরকারি-বেসরকারি) প্রতিদিন মনিটরিং করে বিকাল ৪টার মধ্যে ছক অনুযায়ী তথ্য মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশান উইং এর ই-মেইল [email protected] এ পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আঞ্চলিক পরিচালকগণ তার আওতাধীন সকল সরকারি ও বেসরকারি কলেজ এবং আঞ্চলিক উপ-পরিচালক (মাধ্যমিক) ও জেলা শিক্ষা কর্মকর্তাগণ তার আওতাধীন মাধ্যমিক পর্যায়ের সকল সরকারি ও বেসরকারি স্কুলের তথ্য পাঠাবেন।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২১
এমআইএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad