ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য ড. আশিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য ড. আশিক

রাজশাহী: অধ্যাপক ড. মোহাম্মদ আশিক মোসাদ্দিক বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার বছরের জন্য উপ-উপাচার্য পদে তাকে নিয়োগ দিয়েছেন।

 

রোববার (১ আগস্ট) এক প্রজ্ঞাপনে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে তাকে নিয়োগ দেওয়া হয়।

অধ্যাপক ড. মোহাম্মদ আশিক মোসাদ্দিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি ১৯৯৩ সালে বি. ফার্ম (অনার্স) এবং ১৯৯৪ সালে এম.ফার্ম (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন। ২৫ অক্টোবর ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদানের মধ্যে দিয়ে তার কর্মজীবন শুরু হয়। অস্ট্রেলিয়ার সাউদার্ন ক্রস ইউনিভার্সিটি থেকে তিনি পিএইচ ডি ডিগ্রি অর্জন করেন।

২০০৮-২০১০ পর্যন্ত তিনি দক্ষিণ কোরিয়ায় পোস্ট-ডক্টরাল গবেষণার কাজ সম্পন্ন করেন। ১৬ জুন ২০১১ থেকে ২৫ জুন ২০১২ পর্যন্ত তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ছিলেন। তিনি ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি থেকে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত সৌদি আরবের দাম্মাম বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল ফার্মেসি বিভাগে রিসার্চ অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১১ সালে তিনি উন্নয়নশীল দেশ ও বাংলাদেশ বিজ্ঞান একাডেমি থেকে গবেষণায় অবদানের জন্য তরুণ বিজ্ঞানী গোল্ড মেডেল অর্জন করেন। ন্যাচারাল প্রোডাক্ট ও ন্যানো মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে এরই মধ্যে তার ১৩৫ টি প্রবন্ধ আন্তজার্তিক জার্নালে প্রকাশিত হয়েছে। এলসিডার সায়েন্স ও একাডেমিক প্রেস তার ৩টি বই প্রকাশ করেছে।

অধ্যাপক ড. মোহাম্মদ আশিক মোসাদ্দিক বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্বরত আছেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।