ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

শিক্ষা

আইডি কার্ডের সফটকপি পেতে জবি শিক্ষার্থীদের ভোগান্তি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
আইডি কার্ডের সফটকপি পেতে জবি শিক্ষার্থীদের ভোগান্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): স্নাতক শ্রেণির নিয়মিত শিক্ষার্থীদের আইডি কার্ডের সফটকপি সরবরাহ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। তবে, অসম্পূর্ণ তথ্যের কারণে ওয়েবসাইট থেকে আইডি কার্ডের কপি সংগ্রহ করতে গিয়ে ভোগান্তিতে পড়ে হচ্ছে শিক্ষার্থীদের।



শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওয়েবসাইটে স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে আইডি কার্ডের সফটকপি ডাউনলোড করলেও তা খালি দেখাচ্ছে।
এ বিষয়ে জানতে জবির আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক উজ্জ্বল কুমার আচার্য্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, যেসব শিক্ষার্থীদের মোবাইল নম্বর, রক্তের গ্রুপের তথ্য আমাদের কাছে নেই শুধুমাত্র তাদের ক্ষেত্রে এ সমস্যা হচ্ছে।

তিনি বলেন, যাদের এমন সমস্যা হচ্ছে, তারা নাম, রোল নম্বর, মোবাইল নম্বর এবং রক্তের গ্রুপ আমাদের আইটি দপ্তরের মেইলে ([email protected]) পাঠালে আমরা সমাধান করে দেবো।

এর আগে সোমবার (২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জবিতে অধ্যয়নরত স্নাতক শ্রেণির নিয়মিত সব শিক্ষার্থী ওয়েবসাইটে (www.jnu.ac.bd) স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে আইডি কার্ডের সফটকপি নিতে পারবেন।

শিক্ষার্থীদের টিকার আবেদন করতে এনআইডি কার্ডের প্রয়োজন হয়। সেজন্য যেসব শিক্ষার্থীদের এনআইডি নেই তাদের গত ১৩ জুলাই এক বিজ্ঞপ্তিতে http://services.nidw.gov.bd/new_voter ওয়েব লিংকে গিয়ে সব ধরনের তথ্য দিয়ে পূরণ করা ফরমটি পিডিএফ ফরম্যাটে প্রিন্ট করে বিশ্ববিদ্যালয়ের আইডি ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টসহ এনআইডির আবেদনপত্র উপজেলা-থানা নির্বাচন কার্যালয়ে জমা দিয়ে এনআইডি সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়।
শিক্ষার্থীদের আইডি কার্ড, অন্যান্য কাগজপত্র দিয়ে এনআইডির জন্য আবেদন করলে অগ্রাধিকার পাবে বলে জানানো হয়।  

এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে কথা বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সেই ব্যবস্থাও করে দেয়। কিন্তু স্নাতক প্রথম বর্ষের অধিকাংশ শিক্ষার্থীদের আইডি কার্ড না থাকায় তাদের সফটকপি সরবরাহের ব্যবস্থা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa