ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

শিক্ষা

ইনবক্সে বুয়েট ছাত্রীকে উত্ত্যক্ত: তদন্ত কমিটি গঠন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
ইনবক্সে বুয়েট ছাত্রীকে উত্ত্যক্ত: তদন্ত কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের এক ছাত্রীকে মেসেঞ্জার ইনবক্সে উত্ত্যক্ত করার অভিযোগে ১৯ ব্যাচের শিক্ষার্থী জারিফ হোসাইনসহ চারজনের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলানিউজকে এ কথা জানান।

অভিযোগ ওঠা বাকি শিক্ষার্থীরা হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯ ব্যাচের শিক্ষার্থী সালমান সায়ীদ, জারিফ ইকরাম ও জায়ীদ মনোয়ার চৌধুরী।

অধ্যাপক ড. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি নিয়ে ভুক্তভোগী ছাত্রী আমাকে সরাসরি অভিযোগ করেননি। তবে বিভাগের ছাত্র প্রতিনিধি আমাকে ই-মেইলে অভিযোগ দেয়। সেটি আমি প্রিন্ট করে উপাচার্যকে পৌঁছে দিই। উপাচার্য একটি তদন্ত কমিটি গঠন করে দেন। এ বিষয়ে আজকে অফিস আদেশ দেওয়া হবে। এরপর কমিটি তদন্ত করে রিপোর্ট দিলে ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার বিষয়ে বুয়েট শিক্ষার্থীরা জানান, জারিফ হোসাইন ভুক্তভোগী নারী সহপাঠীকে পছন্দ করতেন। তার কাছে অনুরূপ সাড়া না পেয়ে পরবর্তীতে যৌন হয়রানি শুরু করেন। জারিফ ও তার তিন বন্ধু মিলে একটি মেসেঞ্জার গ্রুপে পরিকল্পনা করে মেয়েটিকে একের পর এক নিজের অর্ধনগ্ন ছবি পাঠাতে থাকে। পরবর্তীতে বিষয়টি বুয়েট শিক্ষার্থীদের অভ্যন্তরীণ ফেসবুক গ্রুপে আলোচনা হলে ভাইরাল হয়ে পড়ে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এসেকবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa