ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

শিক্ষা

বর্ষসেরা তরুণ লেখক ইবি শিক্ষার্থী বিল্লাল

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
বর্ষসেরা তরুণ লেখক ইবি শিক্ষার্থী বিল্লাল মো. বিল্লাল হোসেন।

ইবি: বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষের সেরা লেখক হিসেবে প্রথম স্থান অধিকার করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মো. বিল্লাল হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও তরুণ কলাম লেখক ফোরাম ইবি শাখার সদস্য।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনলাইন আলোচনার পাশাপাশি ২০২০-২১ বর্ষে সংগঠনটির সদস্যদের লেখার মান, প্রাসঙ্গিকতা ও ধারাবাহিকতা বিবেচনা কর বর্ষসেরা লেখকদের নাম ঘোষণা করা হয়।

এতে প্রথম স্থান অধিকার করে ইবি শিক্ষার্থী মো. বিল্লাল হোসেন। পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ইমরান হুসাইন দ্বিতীয় ও ঢাকা কলেজ শিক্ষার্থী সায়েম আহমাদ তৃতীয় স্থান অধিকার করেছেন।

সেরা হওয়ার অনুভূতি জানাতে গিয়ে বিল্লাল হোসেন বাংলানিউজকে বলেন, এরকম একটি প্লাটফর্ম থেকে সবগুলো শাখার মধ্যে বর্ষসেরা লেখক নির্বাচিত হয়ে নিজেকে সত্যিই সৌভাগ্যবান মনে হচ্ছে। আমার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমার মনে হয় আমার ঐকান্তিক প্রচেষ্টার ফলাফল আমি পেয়েছি। আমার স্বপ্ন পূরণ হয়েছে। তথ্যের সঙ্গে থাকতে আমি খুব পছন্দ করি তাই সারাজীবন লেখালেখির সঙ্গেই থাকতে চাই।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত প্রবন্ধ পাঠ প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী হোসনেয়ারা হিমু। পাশাপাশি জবি শিক্ষার্থী ফারিয়া ইয়াসমিন প্রথম এবং কুবি শিক্ষার্থী মুসলিমা আক্তার তন্মী দ্বিতীয় স্থান অর্জন করে।

এছাড়াও বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষের সেরা শাখা হিসেবে প্রথম হয় ইসলামী বিশ্ববিদ্যালয়। যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa