ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

শিক্ষা

দ্বিতীয় দিনে আরো ১০ জেলায় পরিবহন সুবিধা ববি শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
দ্বিতীয় দিনে আরো ১০ জেলায় পরিবহন সুবিধা ববি শিক্ষার্থীদের

বরিশাল: বিশেষ বাস সার্ভিসের আওতায় দ্বিতীয় দিনে আরো ১০টি জেলায় শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্তৃপক্ষ।  

শুক্রবার (১৬ জুলাই) সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাস থেকে এসব জেলার উদ্দেশ্যে বাস ছেড়ে যাওয়া শুরু করে।

 

জানা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সাতক্ষীরা, খুলনা, মাগুরা, ঝিনাইদহ, ফরিদপুর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জের উদ্দেশ্যে বাস ছেড়ে যাওয়া শুরু হয়।  

বৃহস্পতিবার নড়াইল, যশোর, ঝালকাঠি, পিরোজপুর, বাগেরহাট, পটুয়াখালী, বরগুনা, নাটোর, বগুরা ও রংপুরে বাস সার্ভিস দিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ৭টি ও ভাড়ায়চালিত ৪টি বাসে শিক্ষার্থীদের পরিবহন করা হয়।  

বাসে ওঠার আগে প্রতিটি শিক্ষার্থীর শরীরের তাপমাত্রা মাপা হয়। যাদের করোনা উপসর্গ ছিল তাদের আগেই এই সার্ভিস নেওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভ্রমণের জন্য প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র বা সবশেষ পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে নিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের ম্যানেজার মো. মেহেদি হাসান জানান, বিশেষ বাস সার্ভিস পাওয়ার জন্য ১৪শ ৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছে। তাদের নির্ধারিত জেলায় পৌঁছে দিতে প্রথম দিনে মোট ৯টি বাস ঠিক করা হয়েছিল। শুক্রবার বাসের সংখ্যা আরো বাড়িয়ে ১১টি করা হয়েছে।  

প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, করোনা বিস্তার রোধে সরকারঘোষিত কঠোর লকডাউনে বরিশালে আটকে পড়া সব শিক্ষার্থীর জন্য বিশেষ পরিবহন সেবা চালু করা হয়েছে। যারা যারা বাস সার্ভিসের জন্য নির্দিষ্ট পন্থায় আবেদন করেছে তাদের নির্ধারিত জেলা শহরে পৌঁছে দেওয়া হবে। শনিবার ঢাকা ও ময়মনসিংহ জেলায় যেতে পারবে আবেদন করা শিক্ষার্থীরা।  

বিশেষ এই সার্ভিস পেয়ে খুশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আইন বিভাগের শিক্ষার্থী অমিত হাসান রক্তিম বলেন, সবশেষ লকডাউনের প্রথম থেকে অন্য অনেক বিশ্ববিদ্যালয়ে এ ধরনের বাস সার্ভিস শুরু হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ ব্যাপারে বারবার আবেদন জানাই। অবশেষে কর্তৃপক্ষের কাছ থেকে এই বাস সার্ভিস দেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa