ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ঢাবির শতবর্ষ উপলক্ষে ‘থিম সং’ চেয়ে ফের বিজ্ঞপ্তি

ইউনিভার্সিটি করেসপনেডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ঢাবির শতবর্ষ উপলক্ষে ‘থিম সং’ চেয়ে ফের বিজ্ঞপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উপলক্ষে ‘থিম সং’ চেয়ে পুনরায় বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, একটি ‘থিম সং’ তৈরি করার জন্য এর আগে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের থেকে ‘থিম সং’ আহ্বান করা হয়েছিল। কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে অধিকতর অংশ নেওয়ার জন্য দেশের প্রথিতযশা গীতিকার, সুরকার, শিল্পীসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে দ্বিতীয়বার ‘থিম সং’ আহ্বান করা হচ্ছে। ‘থিম সং’ টি প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচন করা হবে।

যেকোনো সুরকার, গীতিকার এবং শিল্পী সম্মিলিতভাবে অথবা যে কেউ এককভাবে এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ‘থিম সং’টিতে অবশ্যই ঢাকা বিশ্ববিদ্যালয়ের গৌরবময় ইতিহাস, ঐতিহ্য এবং সমাজ ও দেশে বিশ্ববিদ্যালয়ের অবদানের বিষয় উল্লেখ বা আভাস থাকতে হবে।

‘থিম সং’টি এমপিথ্রি/এমপিফোর (mp3/mp4) ফরম্যাটে আগামী ৩১ আগস্টের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস, প্রশাসন-৩ শাখায় জমাদান অথবা [email protected] ইমেইলে পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.du.ac.bd) থেকে এ সংক্রান্ত তথ্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa