ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ঢাবির শতবর্ষপূর্তি উপলক্ষে রচনা প্রতিযোগিতায় প্রবন্ধ আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ঢাবির শতবর্ষপূর্তি উপলক্ষে রচনা প্রতিযোগিতায় প্রবন্ধ আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ‘শতবর্ষের ঢাকা বিশ্ববিদ্যালয়: অর্জন ও প্রত্যাশা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার জন্য প্রবন্ধ আহ্বান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত সব শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

বৃহস্পতিবপার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ‘ক’, ‘খ’ ও ‘গ’ ক্যাটেগরিতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ ক্যাটাগরিতে স্নাতক প্রথম ও দ্বিতীয় বর্ষ, ‘খ’ ক্যাটাগরিতে স্নাতক তৃতীয় ও চতুর্থ বর্ষ এবং ‘গ’ ক্যাটাগরিতে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন।

‘ক’ ক্যাটাগরিতে রচনার বিষয় ‘মানসম্পন্ন শিক্ষা ও ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রত্যাশা ও করণীয়’, ‘খ’ ক্যাটাগরির বিষয় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের অর্জন: শিক্ষা-সমাজ-রাজনীতি’ এবং ‘গ’ ক্যাটাগরির বিষয় ‘বাংলাদেশের সাংস্কৃতিক ও বুদ্ধিবৃত্তিক চর্চায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূমিকা’।

অনধিক ২০০০ শব্দে এ-ফোর সাইজের কাগজে কম্পোজ করে রচয়িতার নাম, ঠিকানা ও পরিচয়সহ প্রবন্ধটি আগামী ৩১ আগস্টের মধ্যে সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। প্রবন্ধ পাঠানোর ঠিকানা: উপ-রেজিস্ট্রার (প্রশাসন-৩), প্রশাসনিক ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। একইসঙ্গে প্রবন্ধের ‘সফট কপি’ [email protected] এ ই-মেইলে পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://www.du.ac.bd থেকে বিভিন্ন ক্যাটাগরির বিবরণ-সহ প্রতিযোগিতা সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জানা যাবে।

প্রত্যেক ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কারসহ মোট ১০০টি পুরস্কার দেওয়া ব্যবস্থা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa