ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

খুবির শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার অধ্যাদেশ অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
খুবির শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার অধ্যাদেশ অনুমোদন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার অধ্যাদেশ অনুমোদন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সিন্ডিকেটের ২১৩তম (জরুরি) সভা (সশরীর এবং ভার্চ্যুয়াল) এ অধ্যাদেশ অনুমোদন দেওয়া হয়।

উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলনকক্ষে এ সভায়  অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটাই তার প্রথম সিন্ডিকেট সভা। সভায় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরাসহ সংশ্লিট সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ১৭২তম (জরুরি) সভার সুপারিশ করা খুলনা বিশ্ববিদ্যালয়ের সব ডিসিপ্লিন, ইনস্টিটিউট এবং সেন্টারের স্নাতক/স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের অনলাইন-অফলাইন সমন্বিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার অধ্যাদেশ বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনার পর এ সংক্রান্ত অধ্যাদেশটি অনুমোদন দেওয়া হয়। যা সিন্ডিকেট সভার অনুমোদনের তারিখ অর্থাৎ ১৫ জুলাই থেকে কার্যকর বলে গণ্য হবে। এর ফলে করোনা পরিস্থিতিতেও এখন অনলাইনে পরীক্ষা নেওয়ার ব্যাপারে সব পথ সুগম হলো।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সচিব রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস জানান, শিক্ষার্থীদের দীর্ঘ অপেক্ষার বিষয়টি সিন্ডিকেট অনুধাবন করে এ ব্যাপারে অধ্যাদেশটি অনুমোদন দিয়েছে। সে হিসেবে তাড়াতাড়ি পরীক্ষা শুরু করা যাবে বলে আমরা অত্যন্ত আশাবাদী।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa