ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন রাবি শিক্ষার্থীরা

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরছেন রাবি শিক্ষার্থীরা

রাবি: স্থগিত পরীক্ষা দিতে এসে ‘লকডাউনে’ আটকে পড়া শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনে বাড়ি পৌঁছে দিতে শুরু করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) প্রথম ধাপে শিক্ষার্থীদের নিয়ে রংপুরের উদ্দেশে ছেড়ে যায় বিশ্ববিদ্যালয়ের বাস।

প্রথম ধাপে এসব বাস রাবি-বগুড়া (নওগাঁ হয়ে)-গোবিন্দগঞ্জ-পলাশবাড়ি-রংপুরের শিক্ষার্থীদের পৌঁছে দেবে। দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৩ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে অনুষদ ডিন, বিভাগের সভাপতি ও ইনস্টিটিউট পরিচালকদের এক সভায় আবাসিক হলগুলো বন্ধ রেখে সশরীরেই স্থগিত পরীক্ষাগুলো নেওয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষা দিতে ক্যাম্পাসে আসেন শিক্ষার্থীরা। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকার ‘লকডাউন’ ঘোষণা করলে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ায় রাবি প্রশাসন। ফলে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফেরা নিয়ে বিপাকে পড়েন শত শত শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীদের দুর্ভোগের কথা বিবেচনা করে গত ৪ জুলাই শিক্ষার্থীদের নিজ নিজ জেলায় পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবে গণপরিবহন চালু হওয়ায় রুট সংখ্যা ১৫ থেকে কমিয়ে তিনটি রুটে বাস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিটি বাসের নিরাপত্তায় একজন করে সহকারী প্রক্টর নিয়োজিত আছেন। তারা বাসের স্টাফদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

শুক্রবার (১৬ জুলাই) সকালে দ্বিতীয় ধাপে ক্যাম্পাস থেকে বনপাড়া-সিরাজগঞ্জ-এলেঙ্গা-টাঙ্গাইল হয়ে ঢাকা এবং শনিবার (১৭ জুলাই) তৃতীয় ধাপে কুষ্টিয়া-ঝিনাইদহ-কালিগঞ্জ-যশোর-নওপাড়া হয়ে খুলনার উদ্দেশে বাস ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa