ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দিতে ১৬ লাখ টাকার অনুদান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
ঢাবি শিক্ষার্থীদের বৃত্তি দিতে ১৬ লাখ টাকার অনুদান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দিতে ১৬ লাখ টাকার অনুদান দিয়েছে দু’টি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠান দুটো হলো ফেয়ার গ্রুপ ও রয়্যাল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা।

বুধবার (১৪ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দফতর সংলগ্ন অফিসকক্ষে আলাদাভাবে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে এ চেক হস্তান্তর করে প্রতিষ্ঠান দু’টির কর্মকর্তারা। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফেয়ার গ্রুপের ডিরেক্টর ও সিইও মুতাসিম দাইয়ান, রয়্যাল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পার ম্যানেজিং ডিরেক্টর মো. আমিনুল হক শামিম, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, বিজনেস স্ট্যাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন এবং বিজনেস স্ট্যাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা।

রয়্যাল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পার দেওয়া ১০ লাখ টাকা অনুদান থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের দেওয়া হবে এবং ফেয়ার গ্রুপের অনুদান ৬ লাখ টাকা থেকে বিজনেস স্ট্যাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ২৫ জন ছাত্রীকে প্রতি মাসে চার হাজার টাকা করে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের আর্থিক অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির লক্ষ্যে অনুদান দেওয়ার জন্য দাতা প্রতিষ্ঠান ও এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, এই অনুদানের মাধ্যমে বৃত্তি পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২১
এসেকবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa