ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

নমুনা পরীক্ষায় চূড়ান্ত অনুমোদন পেল খুবির আরটি-পিসিআর ল্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
নমুনা পরীক্ষায় চূড়ান্ত অনুমোদন পেল খুবির আরটি-পিসিআর ল্যাব

খুলনা: করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) আরটি-পিসিআর ল্যাবকে সরকারিভাবে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সম্মতিতে হাসপাতাল ও ক্লিনিকগুলোর পরিচালক ডা. মো. ফরিদ হোসেন মিঞার সই করা এক পত্রে এ অনুমোদনের কথা জানানো হয়।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পত্রে প্রচলিত সব বিধি অনুসরণ করে ওই আরটি-পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষার অনুমোদনের সঙ্গে সঙ্গে কোয়ালিটি কন্ট্রোল রান দিয়ে আইইডিসিআর’র প্রত্যয়ন গ্রহণের জন্যও অনুরোধ করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবের এই অনুমোদনের বিষয়টি খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক, আইইডিসিআর এর পরিচালক এবং খুলনার সিভিল সার্জনকেও অবহিত করা হয়েছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বাংলানিউজকে বলেন, আরটি-পিসিআর ল্যাবকে সরকারিভাবে চূড়ান্ত অনুমোদন চেয়ে গত ১ জুলাই আমরা আবেদন করেছিলাম। আজ অনুমোদন পেয়েছি। আশা করি এতে খুলনার সাধারণ মানুষ উপকৃত হবে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স সংকট প্রসঙ্গে উপাচার্য ড. মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্স সংকট রয়েছে। সে সংকট নিরসনের জন্য সরকারের কাছে আবেদন করবো।

খুবির উপাচার্য প্রফেসর বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবকে সরকারিভাবে অনুমোদন দেওয়ায় স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও সংশ্লিষ্ট সবাইকে তার নিজের এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২১
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa