ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

নুর-রাশেদের পাল্টাপাল্টি বিজ্ঞপ্তি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
নুর-রাশেদের পাল্টাপাল্টি বিজ্ঞপ্তি

ঢাকা: অব্যাহতি দেওয়া ও কারণ দর্শানো নিয়ে পাল্টাপাল্টি বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর ও ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান।

রোববার (৪ জুলাই) ভোররাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব পাল্টাপাল্টি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

নুরুল হক নুর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুলাই বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের এক যৌথ মিটিংয়ে সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কাজে যুক্ত থাকার অভিযোগে ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান ও যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব হোসেনকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো। একই সঙ্গে কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না তার কারণ দর্শাতে তদন্ত কমিটির কাছে যথাযথ ব্যাখ্যা দেওয়ার অনুরোধ করা হলো। আব্দুস জাহেরকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠিত হয়। কমিটির বাকি সদস্যরা হলো- আবু হানিফ, ঝুনু রঞ্জন দাস, আব্দুর রহমান, মঞ্জুর মোর্শেদ মামুন।

রাশেদ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের উল্লেখিত নোটিশের আলোচনায় কেন্দ্রীয় কমিটির অধিকাংশ নেতা অনুপস্থিত ছিলেন। তাই ওই সভায় সাংগঠনিক কোনো সিদ্ধান্ত হওয়ার এখতিয়ার কারও নেই। পাশাপাশি বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদে ‘সমন্বয়ক’ কোনো পদই নেই। তাই বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নামে সমন্বয়ক পদ ব্যবহার করে কেন্দ্রীয় কমিটির বিলুপ্তির ঘোষণাকারীর বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তা আগামী ৭ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রাশেদ খান বাংলানিউজকে বলেন, প্রতিটি সংগঠনে সমস্যা হয়। সে আমাকে বহিষ্কার করে একটি বিজ্ঞপ্তি দেয়। আমিও আমার অবস্থান স্পষ্ট করে একটি বিজ্ঞপ্তি ‍দিই। আমরা নিজেরা বসে এ সমস্যা সমাধান করেছি। আমরা একতাবদ্ধ হয়ে কাজ করবো।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa