ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

শিক্ষা ও গবেষণায় অবদানে পুরস্কার পেলেন জবির ৪ শিক্ষক

জবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
শিক্ষা ও গবেষণায় অবদানে পুরস্কার পেলেন জবির ৪ শিক্ষক জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি: বাংলাদেশ স্কুল সাইকোলজি সোসাইটির আয়োজনে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১ এর জন্য নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মনোবিজ্ঞান বিভাগের চার শিক্ষক।

অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক এবং প্রভাষক– এই চার ক্যাটাগরিতে মনোবিজ্ঞানে শিক্ষা ও গবেষণায় অবদানের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১১ জন শিক্ষক-শিক্ষিকা নির্বাচিত হন।

এদের মধ্য জবির অধ্যাপক অশোক কুমার সাহা, অধ্যাপক কাজী সাইফুদ্দীন, অধ্যাপক সামসাদ আফরিন হিমি ও অধ্যাপক সানজিদা খান রয়েছেন।

অ্যাওয়ার্ড প্রাপ্তির অনুভূতি জানতে চাইলে জবি মনোবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আশোক কুমার সাহা বলেন, শিক্ষকদের মূল্যায়নের ভিত্তিতে একটি অ্যাওয়ার্ড দেওয়া খুব গুরুত্বপূর্ণ কাজ। আমাদের দেশে কোনো বিশ্ববিদ্যালয় যেটা করতে পারেনি বাংলাদেশ স্কুল সাইকোলজিক্যাল সোসাইটি সেটা পেরেছে। যেহেতু তাদের এটা প্রথম আয়োজন, সেহেতু কোনো ভুলভ্রান্তি হয়ে থাকে তারপরও তাদের ধন্যবাদ জানাই। বিভিন্ন পরিসংখ্যান বিচার বিশ্লেষণ করে তারা এ প্রক্রিয়াটি সম্পন্ন করেছেন। তাদের এ পরিশ্রম একদিন সাফল্যের দেখা পাবে আশা করি।

মনোবিজ্ঞান বিভাগের চার শিক্ষকের এমন সাফল্যের ব্যাপারে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, আমাদের জবির মনোবিজ্ঞান বিভাগ থেকে যে চারজন শিক্ষক (দু’জন অধ্যাপক, দু’জন সহকারী অধ্যাপক) নির্বাচিত হয়েছেন, বিভাগের পক্ষ থেকে তাদের অভিনন্দন ও শুভেচ্ছা। তাদের একাডেমিক দক্ষতায় জবি মনোবিজ্ঞান বিভাগ সামনের দিকে আরও এগিয়ে যাবে বলে প্রত্যাশা রাখি।  

উল্লেখ্য, বাংলাদেশে এই প্রথম মনোবিজ্ঞানকে এগিয়ে নিতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঠদান এবং গবেষণার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কুল সাইকোলজি সোসাইটি, এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১ এর আয়োজন করে। এতে ঢাবি, রাবি, চবি, জবি, বশেমুরপ্রবি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের বিভিন্ন শিক্ষক শিক্ষিকারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৭৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa