ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

টিকার জন্য পুনরায় জবি শিক্ষার্থীদের তথ্য চায় স্বাস্থ্য অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৭ ঘণ্টা, জুলাই ২, ২০২১
টিকার জন্য পুনরায় জবি শিক্ষার্থীদের তথ্য চায় স্বাস্থ্য অধিদপ্তর

জবি করেসপন্ডেন্ট: করোনা টিকার রেজিস্ট্রেশনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তালিকা পুনরায় স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস-এ পাঠাতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) পরিচালক অধ্যাপক মিজানুর রহমান।

বৃহস্পতিবার রাতে বাংলানিউজের সাথে এক ফোনালাপে তিনি এসব কথা জানান।

প্রতিবেদককে বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানানো জন্যও অনুরোধ করেন তিনি।

বাংলানিউজকে তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কাছে তো একটি শিক্ষার্থীদের তালিকা রয়েছে সেই কপিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এমআইএস এর কাছে পাঠাতে হবে।

এর আগেও পাঠানো হয়েছে বলে জানালে তিনি বলেন, ‘এর আগে শিক্ষক-শিক্ষার্থী সকলের তালিকা একসাথে পাঠানো হয়েছিল। কিন্তু বর্তমান সরকার শুধু শিক্ষার্থীদের স্পেশাল ফ্যাসিলিটির কারণে শুধুমাত্র শিক্ষার্থীদের লিস্ট আমাদের প্রয়োজন, তাই এটি আবার পাঠাতে হবে। ’

টিকার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বাংলানিউজকে বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় বা ইউজিসি থেকে টিকার ব্যাপারে কোনো নির্দেশনা পৌঁছেনি।

পুনরায় তালিকা পাঠানোর বিষয়টি জানানো হলে তিনি বাংলানিউজকে বলেন, আবার কেনো পাঠাতে হবে। আমরা তো একবার পাঠিয়েছি।

তিনি প্রতিবেদকের কাছ থেকে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস পরিচালকের নাম্বার নেন এবং তার সাথে যোগাযোগ করবেন বলে আশ্বাস দেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান বাংলানিউজকে বলেন, "জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৯ হাজার ৫৮৬ জনের একটি তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। যার একটি কপি রয়েছে ইউজিসির কাছে। তাদের টিকার ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করবে। আবাসিক বা অনাবাসিক হিসেবে তারা তালিকা অনুযায়ী কাজ করবে। তাদের কাছে তালিকা গেছে মানে তারা অবশ্যই বিষয়টি দেখবে। আশা করছি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রেজিস্ট্রেশন করতে পারবে।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa