ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

শিক্ষা

জাবিতে স্বাক্ষর জালিয়াতি করা ছাত্র ইউনিয়ন নেতাকে বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুন ২৩, ২০২১
জাবিতে স্বাক্ষর জালিয়াতি করা ছাত্র ইউনিয়ন নেতাকে বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়: স্বাক্ষর জালিয়াতি ও জালিয়াতির তথ্য গোপন করার দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি মিখা পিরেগুকে কেন্দ্রীয় কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে।
 
বুধবার (২৩ জুন) সংগঠনের দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে ১৪ জুন তারিখে কারণ দর্শানো নোটিশ পাঠিয়ে ৭২ ঘণ্টার ভেতর নোটিশের উত্তর দিতে বলা হয়। উত্তর না দিলে উক্ত সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি নির্ধারিত সময়ের ভেতর কোনো উত্তর দেননি। নোটিশের উত্তর না দেওয়ায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে।  

‘স্বাক্ষর জালিয়াতি ও জালিয়াতির তথ্য গোপন করার দায়ে সংগঠনের গঠনতন্ত্রের ৫৬(গ) ধারা অনুযায়ী তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে মিখা পিরেগুকে স্বাক্ষর জালিয়াতির তথ্য গোপনে সহযোগিতা করায় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়ের সদস্যপদ স্থগিত করা হলো। ’
 
মিখা পিরেগুকে গত ১৩ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় স্বাক্ষর জালিয়াতির দায়ে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়। এরপরই কেন্দ্রীয় সংগঠন এ সিদ্ধান্ত নেয়।
 
বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন ২৩, ২০২১
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa