ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

শিক্ষা

স্কলাসটিকার ভার্চ্যুয়াল শিক্ষা সমাপনী সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুন ১৭, ২০২১
স্কলাসটিকার ভার্চ্যুয়াল শিক্ষা সমাপনী সম্পন্ন

ঢাকা: দেশের অন্যতম প্রধান ইংরেজি মাধ্যমের স্কুল স্কলাসটিকার তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার (১৭ জুন)। পরিবর্তিত পরিস্থিতির কারণে এবার ভার্চ্যুয়াল প্রযুক্তিতে এ সমাপনীর আয়োজন করা হয়।

এতে স্কলাসটিকা উত্তরা ও মিরপুর সিনিয়র সেকশনের মোট ৬২৬ জন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হয়েছে। এর মধ্যে আছে ‘ও’ লেভেলের ৩৬৮ জন এবং ‘এ’ লেভেলের ২৪১ জন।

অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন স্কলাসটিকার ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা মাদিহা মুরশেদ। শিক্ষার্থীদের উদ্দেশে দেওয়া বক্তব্যে তিনি কঠোর পরিশ্রমের মাধ্যমে জীবনের মহৎ গুণাবলী অর্জন করার ওপর গুরুত্বারোপ করেন। একই সঙ্গে দৃঢ়, আত্মবিশ্বাসী, গ্রহণযোগ্য ও সমৃদ্ধ ব্যক্তিত্বে পরিণত হওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

ভার্চ্যুয়াল এ আয়োজনে আরও বক্তব্য দেন স্কলাসটিকার উত্তরা সিনিয়র সেকশনের প্রিন্সিপাল ফারাহ সোফিয়া আহমেদ ও মিরপুর সিনিয়র সেকশনের প্রধান নুরুন নাহার মজুমদার এবং হেড অব একাডেমিক সাবিনা মোস্তফা। তারা উন্নত ও নিরাপদ বিশ্ব গড়ে তোলার জন্য যুবকদের অবদানের ওপর গুরুত্বারোপ করেন।

এছাড়া স্কলাসটিকার সাবেক শিক্ষার্থী এবং ফুটস্টেপ-এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট শাহ রাফায়েত চৌধুরী এক বার্তায় এ বছরের গ্র্যাজুয়েটদের সফলতা কামনা করেন।

স্কলাসটিকার ভয়েস ক্লাব, লিটারেচার ক্লাব, গ্রাফিক ডিজাইন ক্লাব এবং মিউজিক অ্যান্ড ড্যান্স ক্লাবের সদস্যরা নাচ-গানসহ নানা আয়োজনে পুরো ভার্চ্যুয়াল অনুষ্ঠানকে মনোমুগ্ধকর করে তোলে। বিপুল সংখ্যক অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা অনলাইনে আয়োজনটি উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa