ঢাকা, বৃহস্পতিবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

শিক্ষা

বেরোবির ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধ করলেন হাসিবুর রশীদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ১৪, ২০২১
বেরোবির ঢাকাস্থ লিয়াজোঁ অফিস বন্ধ করলেন হাসিবুর রশীদ

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ঢাকাস্থ লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাসিবুর রশীদ।  

সোমবার (১৪ জুন) প্রথম কর্মদিবসেই তিনি এ ঘোষণা দেন।

বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের নানা সমস্যা সমাধানেও কার্যকর পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি।

তিনি বলেন, গতকাল রোববার (১৩ জুন) বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে গিয়েছিলাম। সেখানে গিয়ে লিয়াজোঁ অফিস পুরোপুরি বন্ধ ঘোষণা করেছি। এখন থেকে মিটিং বিশ্ববিদ্যালয়ে হবে।  

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থানের কথা জানিয়ে তিনি বলেন, আমি চাই, বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাক। এখানে যে একাডেমিক সমস্যাগুলো আছে, তা দূর করার চেষ্টা করব। আগামী চার বছরে বিশ্ববিদ্যালয়টি যেন পূর্ণাঙ্গতা পায়, সে ব্যাপারে সরকারের সহযোগিতা আশা করছি।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যায়ের অভ্যন্তরীণ যে সমস্যাগুলো আছে, সবার আগে সেগুলো সমাধান করতে হবে। আমার মনে হয়, এতে সময় লাগবে। খুব দ্রুত এ সমস্যাগুলো সমাধান করা যাবে না। কারণ, সমস্যাগুলো একদিনে তৈরি হয়েছে বলে আমার মনে হয় না। শিক্ষকদের সঙ্গে আলাপ করে সবাইকে নিয়ে দীর্ঘদিনের সমস্যাগুলো নিরসনের চেষ্টা করব।

স্বশরীরে ক্লাস পরীক্ষার বিষয়ে তিনি বলেন, সরকারি সিদ্ধান্তের বাইরে আমি যেতে পারি না। তবুও আমি শিক্ষকদের সঙ্গে কথা বলব। সমন্বিতভাবে এ বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে।  

গত ১০ বছরে যে সেশনজট তৈরি হয়েছে, তা দূর করারও আশ্বাস দেন হাসিবুর রশীদ।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa