ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আগস্টে হবে জবির সেমিস্টার পরীক্ষা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আগস্টে হবে জবির সেমিস্টার পরীক্ষা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): আগামী আগস্টে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)  আটকে থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে।

রোববার (১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক বাংলানিউজকে বলেন, আমাদের পরীক্ষা হবে আগস্টের ১০ তারিখ। একটু পর প্রেস রিলিজ দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হবে। জুলাইয়ের মধ্যে নিজ নিজ বিভাগ অনলাইনে রিভিউ ক্লাস এবং মিড টার্ম পরীক্ষা নেবে। আর সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগস্টের প্রথম সপ্তাহে সশরীরে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, এটা অনেকটাই করোনার পরিস্থিতির ওপর নির্ভর করছে। যদি করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ না করে তাহলে আমরা আমাদের সিদ্ধান্তে অটুট থাকবো।

কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ বাংলানিউজকে বলেন, সিদ্ধান্তটা খুবই সুন্দর হয়েছে। যেহেতু করোনা বেড়ে গেছে আমরা কোনো শিক্ষার্থীকে ঢাকায় এনে বিপদে ফেলতে চাই না। সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো আগামী ১০ আগস্ট থেকে শুরু হবে, কিন্তু দুই সেমিস্টারের মিডটার্ম অ্যাসাইনমেন্ট যেভাবে শিক্ষার্থীবান্ধব হয় অনলাইনে শিক্ষকরা ১৮ জুলাইয়ের মধ্যে তা দিয়ে শেষ করবেন। ২৯ জুনের আগে ভর্তি ও পরীক্ষার ফরমপূরণ কার্যক্রম শেষ করতে হবে।

তিনি বলেন, রোববার নোটিশ দিয়ে দেবে। আর পরীক্ষা ফি, সেমিস্টার ফি এসব অনলাইনে নেওয়া হবে। সেমিস্টার ফাইনাল ব্যতীত সব কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পারভীন আক্তার জেমি বলেন, ঈদুল আজহার বন্ধের আগে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সেমিস্টারের মিডটার্ম পরীক্ষা হবে। এরপর রিভিউ ক্লাস হবে। আর ঈদুল আজহার পর হবে সেমিস্টার পরীক্ষা।  

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, সব অনুষদের ডিন, ইনস্টিটিউটগুলোর পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানরা।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ১৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad