ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের জন্য প্রায় ২১ কো‌টি টাকা ছাড় 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ৯, ২০২১
অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের জন্য প্রায় ২১ কো‌টি টাকা ছাড় 

ঢাকা: করোনা মহামারির মধ্যেও অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগের কথা বিবেচনা করে ৪৮০ জন আবেদনকারী শিক্ষক-কর্মচারীর বিপরীতে কল্যাণ সুবিধা বাবদ ২০ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার ১২৯ টাকা ছাড় করেছে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট।
 
রোববার (৯ মে) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্টের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের আগেই শিক্ষক-কর্মচারীরা ইএফটির মাধ্যমে যার যার ব্যাংক হিসাবে তাদের টাকা পৌঁছে যাবে।


 
এছাড়া ১৫ দিন আগেও কল্যাণ ট্রাস্টের ৬৪২টি আবেদনের বিপরীতে ২৭ কোটি টাকা কল্যাণ সুবিধা প্রদানসহ লকডাউনে গত এক মাসে এক হাজার ৩শ জন শিক্ষক-কর্মচারীকে ইএফটির মাধ্যমে প্রায় ৬০ কোটি টাকা যার যার ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে দেওয়া হয়েছে।  
 
কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন সার্বক্ষণিক উৎসাহ যুগিয়েছেন বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।
 
তিনি বলেন, জনবলসহ নানাবিধ সংকটের মধ্যেও জাতির এই দুঃসময়ে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা তাদের সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষক কর্মচারীর হাতে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দিতে সক্ষম হয়েছে। ফলে এই দুঃসময়ে শিক্ষক-কর্মচারীরা কিছুটা হলেও উপকৃত হবেন।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ০৯, ২০২১
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।