ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ৮, ২০২১
নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত করলো রাবি প্রশাসন

রাবি: মেয়াদ শেষে ক্যাম্পাস ত্যাগের আগে অ্যাডহকে ১৪১ জনকে নিয়োগ দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এই নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত চলমান থাকায় নিয়োগপ্রাপ্তদের যোগদান এবং এ সংক্রান্ত সব কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

শনিবার (৮ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেওয়া হয়। জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।  

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠিতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ৫ মে ইস্যুকৃত সকল অ্যাডহকে ভিত্তিতে নিয়োগ অবৈধ ঘোষণা করা হয়েছে এবং এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে কোনোরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত উক্ত নিয়োগপত্রের যোগদান এবং তদসংশ্লিষ্ট সকল ধরনের কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করা হলো।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, এই নিয়োগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় তদন্ত করছে। তদন্ত কমিটি কোনো সিদ্ধান্ত না জানানো পর্যন্ত নিয়োগপ্রাপ্তদের যোগদান স্থগিত রাখার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রসঙ্গত, ৬ মে উপাচার্য হিসেবে শেষ কার্যদিবস পালন করেন অধ্যাপক এম আব্দুস সোবহান। মেয়াদের শেষ দিনেই অ্যাডহকে নিয়োগ দেন ১৪১ জনকে। এর মধ্যে ৯ জন শিক্ষক, ২৩ জন কর্মকর্তা, ৮৫ জন নিম্নমান সহকারী এবং ২৪ জন সহায়ক কর্মচারী হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিতর্কিত এই নিয়োগকে অবৈধ উল্লেখ করে সেদিন সন্ধ্যায় একটা তদন্ত কমিটি গঠন করে শিক্ষা মন্ত্রণালয়। শনিবার তদন্ত কমিটি ক্যাম্পাসে এসে সাবেক উপাচার্য আব্দুস সোবহানসহ এই নিয়োগের সঙ্গে সংশ্লিষ্ট কয়েকজন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেন।

>>>রাবিতে শিক্ষামন্ত্রণালয়ের তদন্ত কমিটি
>>>পারিবারিক নাপিত-মিস্ত্রিকেও চাকরি দিয়েছেন রাবি উপাচার্য
>>>মেয়াদের শেষ দিনে গণনিয়োগ দিয়ে বিতর্কে রাবি উপাচার্য

 

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মে ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।