ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উচ্চশিক্ষা ও গবেষণা সহযোগিতায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্র দূতাবাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মে ৬, ২০২১
উচ্চশিক্ষা ও গবেষণা সহযোগিতায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্র দূতাবাস

ঢাকা: দেশের উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে যুক্তরাষ্ট্র দূতাবাসের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) এক সমঝোতা স্মারক সইয়ের সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের ওই সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, যুক্তরাষ্ট্র দূতাবাসের কালচারাল অফিসার জসুয়া ক্যাম্প, কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা, ইংলিশ ল্যাংগুয়েজ প্রোগ্রাম কো-অর্ডিনেটর শাওন কর্মকার যুক্ত ছিলেন।

ইউজিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, সভায় বাংলাদেশ এবং আমেরিকার বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে উচ্চশিক্ষা ও গবেষণা সহযোগিতা বৃদ্ধি, যৌথ গবেষণা পরিচালনা, ডিগ্রি প্রদান, উচ্চশিক্ষা ও গবেষণা বিষয়ে সমঝোতা ও চুক্তি বিষয়ে আলোচনা হয়। উচ্চশিক্ষা ও গবেষণা সহযোগিতা বিষয়ে ইউজিসির সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে আলোচনা হয়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদের ইংরেজিতে দক্ষতা বাড়াতে বিনামূল্যে অনলাইন কোর্স ও ম্যাটেরিয়ালস সরবরাহ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ০৬, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad