ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দায়িত্ব নিলেন ইবির নবনিযুক্ত কোষাধ্যক্ষ

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, মে ৬, ২০২১
দায়িত্ব নিলেন ইবির নবনিযুক্ত কোষাধ্যক্ষ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন সদ্য নিয়োগপ্রাপ্ত অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া।  

বৃহস্পতিবার (৬ মে) সকাল ১১টার দিকে কোষাধ্যক্ষের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সিনিয়র-জুনিয়র শিক্ষকরা ড. আলমগীর হোসেনকে কোষাধ্যক্ষের আসনে বসান।

পরে তাকে ফুল দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সহায়ক কর্মকর্তা সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, অর্থনীতি বিভাগ, নবনিযুক্ত ট্রেজারারকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান।

এরপর সকাল সোয়া ১১টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নবনিযুক্ত কোষাধ্যক্ষ। এসময় তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান উপস্থিত ছিলেন। পরে জাতির পিতার আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও মোনাজাত করেন তারা।

‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তিনি বলেন, সরকার আমার ওপর যে দায়িত্ব দিয়েছে, আমি নিয়মনীতি মেনে সব দায়িত্ব পালন করার চেষ্টা করব। সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।
দীর্ঘ আট মাস শূন্য থাকার পর বুধবার (৫ মে) নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক। আগামী চার বছরের জন্য রাষ্ট্রপ‌তি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মে ৬, ২০২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।