ঢাকা, বুধবার, ২ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

শিক্ষা

ইবির সিন্ডিকেটে নতুন সাত মুখ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মে ৬, ২০২১
ইবির সিন্ডিকেটে নতুন সাত মুখ ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিন্ডিকেটে সাতজন সদস্য নিয়োগ দেওয়া হয়েছে।  

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট মো. আব্দুল হামিদ কর্তৃক আগামী দুই বছরের জন্য তারা মনোনীত হয়েছেন।

বুধবার (৫ মে) রাষ্ট্রপ‌তি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

সিন্ডিকেটে মনোনীতরা হলেন ১৯ (১) (ঘ) ধারা অনুযায়ী- পাবনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আনছারুল্লাহ এবং বাগেরহাটের দিগরাজ ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জনাব তুষার কুমার গাইন। ১৯ (১) (ঙ) ধারা অনুযায়ী- ইবির বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিজানুর রহমান।

১৯ (১) (চ) ধারা অনুযায়ী- ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা তানজীল।
এছাড়া ১৯ (১) (ঝ) ধারা অনুযায়ী- বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব ও ইবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ শাহজাহান আলম সাজু এবং ঢাকার লালমাটিয়া হাউজিং স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ও ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি আকমল হোসেন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন-১৯৮০ (সংশোধিত আইন- ২০১০) এর ১৯ (১) (ঘ), ১৯ (১) (ঙ), ১৯ (১) (চ), ১৯ (১) (ঝ) এবং ১৯ (২) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনয়ন করা হয়েছে। তারা আগামী দুই বছর দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ০৬, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa