ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

শিক্ষা

রাবির সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি ড. মুসতাক আহমেদ

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মে ৫, ২০২১
রাবির সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি ড. মুসতাক আহমেদ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. মুসতাক আহমেদ।  

বুধবার (৫ মে) বিকেলে সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক আল মামুনের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

 

এসময় অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, ড. মশিহুর রহমান, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, ড. মোজম্মেল হোসেন বকুল, সহকারী অধ্যাপক মামুন আব্দুল কাইউমসহ সংশ্লিষ্ট শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

জানা যায়, অধ্যাপক মুসতাক আহমেদ বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে ১৯৯১ সালে প্রথম বিভাগে এসএসসি এবং ১৯৯৩ সালে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৬ সালে বিএসএস এবং ১৯৯৭ সালে এমএসএস পাস করেন। ২০০১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন।

তিনি ২০০৯-২০১১ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে ভারতের সাউথ এশিয়ান ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন (স্যামা) কর্তৃক ‘বেস্ট টিচার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড’ পান। ২০১৯ সালে ফিলিপাইনে এমিক কনফারেন্সে প্রবন্ধ উপস্থাপন করে প্রশসিংত হন। একই বছর তিনি চীনের চাঙসা সিটি করপোরেশনের মেয়রের আমন্ত্রণে আন্তর্জাতিক সামিটে অংশ নেন।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ০৫, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa