ঢাকা, রবিবার, ৫ বৈশাখ ১৪২৮, ১৮ এপ্রিল ২০২১, ০৫ রমজান ১৪৪২

শিক্ষা

সীমিতভাবে খুবির অফিস খোলা রাখার সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২১
সীমিতভাবে খুবির অফিস খোলা রাখার সিদ্ধান্ত

খুলনা: বর্তমান করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে খুলনা বিশ্ববিদ্যালয়ের অফিস সীমিতভাবে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দেশব্যাপী করোনা পরিস্থিতির অবনতির কারণে ১ এপ্রিল জারি করা বিজ্ঞপ্তির ব্যাখ্যা এবং সরকারি প্রজ্ঞাপন ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পত্রের পরিপ্রেক্ষিতে এ ভার্চ্যুয়াল সভায় অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সব ডিন ও ছাত্র বিষয়ক পরিচালক অংশ নেন।

সভায় বর্তমান করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস সীমিতভাবে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সভার অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে: আগামী ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাকার্যক্রম অনলাইনে পরিচালিত হবে। তবে গবেষণারত শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম তাদের স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে এবং শিক্ষার্থীদের তালিকা ছাত্র বিষয়ক পরিচালক বরাবর পাঠাতে হবে। (২) একাডেমিক প্রধানরা (ডিন, ডিসিপ্লিন প্রধান/পরিচালক, ইনস্টিটিউট) তাদের অফিসিয়াল কার্যক্রম অনলাইনে পরিচালনা করতে পারবেন। তবে প্রয়োজনানুযায়ী তারা সশরীরেও অফিস করতে পারবেন এবং প্রয়োজনবোধে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অফিসে উপস্থিত হওয়ার জন্য বলতে পারবেন। (৩) সীমিত আকারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসগুলো (রেজিস্ট্রার কার্যালয়ের সব বিভাগ/শাখা) সপ্তাহে দুইদিন (রোব ও বুধবার) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে স্ব স্ব বিভাগ/শাখা প্রধানরা তাদের অফিস খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে পারবেন। (৪) বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাগুলো (পানি, বিদ্যুৎ, মেডিক্যাল সেন্টার, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি তাদের কার্যক্রম চালু রাখবে। (৫) বর্ণিত সময়সূচি অনুযায়ী পরিবহনের ব্যবস্থা চালু থাকবে। (৬) বিশ্ববিদ্যালয়ে কর্মরত সবাকে কর্মস্থলে (স্টেশনে) অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে। (৭) রমজান মাসেও উল্লিখিত অফিস সময়সূচি বহাল থাকবে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্যাদি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa