ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাতির স্বার্থে শিক্ষাঙ্গনগুলোকে রাজনীতির উর্ধ্বে রাখতে হবে: এরশাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১২
জাতির স্বার্থে শিক্ষাঙ্গনগুলোকে রাজনীতির উর্ধ্বে রাখতে হবে: এরশাদ

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, জাতির স্বার্থেই সারা দেশের শিক্ষাঙ্গনগুলোকে রাজনীতির উর্ধ্বে রাখতে হবে। এখন যারা শিক্ষাঙ্গনগুলোতে শিক্ষা গ্রহণ করছে তাদের হাতেই জাতির ভবিষ্যত নির্ভর করছে।

অতএব শিক্ষাঙ্গনকে রাজনীতিমুক্ত করে প্রতিষ্ঠানগুলোর শিক্ষার সবোর্চ্চ মান নিশ্চিত করার কোনো বিকল্প নেই।

রোববার দুপুরে বনানী বিদ্যানিকেতনের ৪০তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, ‘বনানী বিদ্যানিকেতন একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। আমি সভাপতি হয়ে প্রতিষ্ঠানটির হারানো ঐতিহ্য ফিরিয়ে এনেছি। বিদ্যালয়টিকে রাজনীতির বাইরে রেখে কাজ করার ফলেই এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে। ’  

তিনি বলেন, ‘বিগত সময়ে যারা এই প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেছেন তাদের অদক্ষতার কারণে বিদ্যালয়টির শিক্ষার মান দিন দিন নিচে নেমে যাচ্ছিল। সেই অবস্থান থেকে বর্তমানে অনেক ভালো অবস্থানে বিদ্যালয়টি। বিগত সমাপনী পরীক্ষায় সারা দেশের মধ্যে ১৩তম স্থান অর্জন তারই প্রমাণ। ’

এ সময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের পাঠদানে আরো মনোযোগী হওয়ার আহবান জানান।

বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষিকা মিসেস উম্মে কুলসুম নার্গিস বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বিদ্যা নিকেতনের ম্যানেজিং কমিটির সদস্য এসএম ফয়সল চিশতি।

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করার পর শিক্ষার্থীদের মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী উপভোগ করেন এরশাদ।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।