ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

শিক্ষা

জঙ্গি সন্দেহে জবির দুই শিক্ষার্থীসহ গ্রেফতার ৩ 

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
জঙ্গি সন্দেহে জবির দুই শিক্ষার্থীসহ গ্রেফতার ৩ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): রাজধানীর সূত্রাপুর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরির সদস্য সন্দেহে ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সূত্রাপুর থানা পুলিশ।  

গ্রেফতারদের মধ্যে আতিকুর রহমান ও মাকসুদুর রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলাম শিক্ষা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র এবং এস এম সজিব সরকারি সোহরাওয়ার্দী কলেজের ছাত্র।

জানা যায়, গত বৃহস্পতিবার (৪ মার্চ) রাত পৌনে ৯টায় সূত্রাপুরের সুভাষ বোস এভিনিউয়ের ডিআইটি মার্কেট এলাকায় হিজবুত তাহরির নিয়ে আলোচনা করছিলেন গ্রেফতার ওই তিন ছাত্র। এ সময় স্থানীয় কবি নজরুল কলেজের কয়েকজন ছাত্র হিজবুত তাহরির সদস্য সন্দেহে ওই তিনজনকে ধরে পুলিশের কাছে সোপর্দ করে। তবে গ্রেফতাররা সংগঠনটির সঙ্গে জড়িত নয়, শুধু একাডেমিক আলোচনা করছিলেন বলে দাবি করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতার তিনজনের কাছ থেকে সাইয়েদ আবুল আলা মওদুদীর লেখা ৫টি বই, ১১ পাতার মাসিক রিপোর্ট ১টি, ২০১৯-২০ সালের ২৪ পাতার বার্ষিক রিপোর্ট ১টি, ৪৫ পাতার স্পাইরাল বাইন্ডিং করা ১টি বই ও ১টি ম্যাক্সপ্রো লেখা সাদা প্যাড উদ্ধার করা হয়।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মামুনুর রহমান জানান, গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত 'হিযবুত তাহরির' সংগঠনের সমর্থক। তারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখন্ডতা বিনষ্ট করাসহ দেশকে অস্থিতিশীল করে জনমনে ভীতি সঞ্চার করার উদ্দেশ্যে নাশকতামূলক কার্যক্রমের ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। গ্রেফতারদের বিরুদ্ধে সূত্রাপুর থানায় মামলা রুজু হয়েছে। পরে তাদের আদালতে পাঠালে আদালত
জবির শিক্ষার্থী আতিকুর রহমান ও মাকসুদুর রহমানকে ৭ দিন এবং সোহরাওয়ার্দী কলেজের এস এম সজিবকে ৫ দিনের রিমান্ড দেন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa