ঢাকা, রবিবার, ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১, ২৭ শাবান ১৪৪২

শিক্ষা

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মার্চ ১, ২০২১
রাবিতে ভর্তি পরীক্ষা শুরু ১৪ জুন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৪ জুন। পরীক্ষা চলবে ১৬ জুন পর্যন্ত।

সোমবার (০১ মার্চ) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. আজিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৪ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের পরীক্ষা ১৫ জুন এবং ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ জুন। প্রতিদিন তিন শিফটে পরীক্ষা হবে।

প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে ১টা এবং তৃতীয় শিফটে বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা উপ-কমিটির এক সভায় পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।

ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন শুরু হবে ০৭ মার্চ দুপুর ১২টায়। চলবে ১৮ মার্চ রাত ১২টা পর্যন্ত। প্রাথমিক আবেদন শেষে এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তিতে নির্বাচিত ভর্তিচ্ছুরা চূড়ান্ত আবেদন করতে পারবে ২৩ মার্চ দুপুর ১২টা থেকে। আবেদন প্রক্রিয়া চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa