ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রশাসনিক লোক পরিচয়ে ইবি ছাত্রীর মোবাইল ছিনতাই

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
প্রশাসনিক লোক পরিচয়ে ইবি ছাত্রীর মোবাইল ছিনতাই

ইবি: প্রশাসনিক লোকের পরিচয় দিয়ে দিনে দুপুরে অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর মোবাইল ছিনতাই করেছে।  

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পকেট গেটের সামনে এ ঘটনা ঘটে।

 

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ইমন আরা। তিনি বিশ্ববিদ্যালয়ের (ইবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব হলের আবাসিক ছাত্রী। এ ঘটনায় ওই ছাত্রী প্রক্টরের মাধ্যম দিয়ে শৈলকুপা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, রোববার বেলা ১২টার দিকে নিজ হল থেকে বের হয়ে মেসে যাওয়ার উদ্দেশে বঙ্গবন্ধু হল পকেট গেট পর্যন্ত যায় ওই ছাত্রী। গেট পার হয়ে কয়েক ধাপ সামনে যেতেই অপরিচিত এক মোটরসাইকেল আরোহী প্রশাসনের লোক পরিচয় দিয়ে তার পথ রোধ করে। এসময় ওই ছাত্রীর বিরুদ্ধে মাদক সরবরাহের অভিযোগ তুলে তার কাঁধে থাকা ব্যাগ চেক করে। এরপর ছাত্রীর পরিচয় জেনে তার ব্যবহৃত স্মার্টফোন চেক করার কথা বলে ফোনটি হাতে নেয়। পরে ওই ছাত্রীকে ছিনতাইকারী মোটরসাইকেলে ওঠে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে আসার কথা বলে চলে যায়। এ সময় ভুক্তভোগী ছাত্রী প্রতিবাদ করলে ছিনতাইকারীরা তাকে ঝাড়ি দেয় এবং কটু কথা শোনায়।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমি পাশের দোকানের লোকদের কাছে ছিনতাইকারী সম্পর্কে জানতে চাইলে তারা বলেন তিনি মোটরসাইকেল নিয়ে পার্শ্ববর্তী ত্রিবেণী রোডের দিকে চলে গেছে। মোবাইলটি আমার খুবই প্রয়োজন। এতে আমার অ্যাকাডেমিক অনেক তথ্যাদি রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনাটি আমি শুনেছি। শিক্ষার্থী বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দিয়েছে। সেই অনুসারে আমরা আইনি ব্যবস্থা নিবো।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।