ঢাকা, বৃহস্পতিবার, ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৩ রজব ১৪৪২

শিক্ষা

জাবির দুই হল সিলগালা করলো প্রশাসন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
জাবির দুই হল সিলগালা করলো প্রশাসন জাবির দুই হল সিলগালা করলো প্রশাসন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রদের একটি ও ছাত্রীদের একটি আবাসিক হল থেকে শিক্ষার্থীদের বের করে সিলগালা করেছে হল প্রশাসন।  

তবে এখনো সাতটি হলে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রদের শহীদ রফিক-জব্বার হল ও ছাত্রীদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল সিলগালা করা হয়।

শহীদ রফিক-জব্বার হল সিলগালা করে ছাত্রলীগকে ‘বিশেষ’ ধন্যবাদ দিয়েছেন হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ। এক ফেসবুক পোস্টে অধ্যাপক সোহেল আহমেদ বলেন, ‘শহীদ রফিক-জব্বার হল সিলগালা করা হলো। আমি প্রথমেই ধন্যবাদ জানাই আমার প্রাণপ্রিয় শিক্ষার্থীদের, বিশেষ করে শহীদ রফিক-জব্বার হলের বাংলাদেশ ছাত্রলীগের সুন্দর ও পরিচ্ছন্ন মনের নেতাকর্মীদের। ’

প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন বলেন, ‘ইতোমধ্যে দুইটি হলের ফটক সিলগালা করা হয়েছে। বাকি হলগুলোতে শিক্ষার্থীরা অবস্থান করছে। ওই হলগুলোতেও আমাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। আমাদের পক্ষ থেকে আর অনুরোধ জানানো হবে না। বাকিটা রাষ্ট্রীয় প্রশাসন দেখবে। ’

এদিকে সংবাদ সম্মেলন করে আবাসিক হল না ছেড়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরে চার দফা দাবিতে সংবাদ সম্মেলন করেন তারা। তাদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতার, হল খোলা ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা দেওয়া এবং হামলায় আহতদের চিকিৎসা ব্যয় ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়া।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa