ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

দুই মেয়াদ উপ-উপাচার্যের দায়িত্ব পালন, ইবি প্রশাসনের সংবর্ধনা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
দুই মেয়াদ উপ-উপাচার্যের দায়িত্ব পালন, ইবি প্রশাসনের সংবর্ধনা উপ-উপাচার্য ড. শাহিনুর রহমানকে সংবর্ধনা। ছবি: বাংলানিউজ

ইবি: শেষ হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. শাহিনুর রহমানের চার বছরের মেয়াদ। আগের মেয়াদেও চার বছরের মেয়াদ পূর্ণ করেন তিনি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান তিন কর্তাব্যক্তির মধ্যে তিনিই সর্বপ্রথম পরপর দুই মেয়াদে আট বছর উপ-উপাচার্যের দায়িত্ব পালন করেন।

উপ-উপাচার্যের মেয়াদ পূর্তিতে সংবর্ধনা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (২২ ফেব্রুয়ারি) প্রশাসন ভবনের সভা কক্ষে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে উপ-উপাচার্যকে ফুল ও বই উপহার দিয়ে বিদায়ী সংবর্ধনা জানান উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এরপর একে একে বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, বিভাগ, বিভিন্ন অফিস প্রধানগণ ও ইবি ছাত্রলীগ ফুল-ক্রেস্ট দিয়ে তাকে বিদায়ী সংবর্ধনা দেন।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়াদ মুর্শেদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, বিভিন্ন প্রশাসনিক প্রধান, শিক্ষক, কর্মকতা, কর্মচারী, ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।
 
সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, এই বিশ্ববিদ্যালয়ে এসে প্রথম যার সঙ্গে আমার পরিচয়, সখ্যতা তিনি ড. শাহিনুর রহমান। যেকোনো কাজে আমি তাকে পাশে পেয়েছি, ভালো ভালো পরামর্শ পেয়েছি। আজ তিনি বিদায় নিলেন। আমরা আশাকরি একজন শিক্ষক হিসেবে তিনি আমাদের পাশে থাকবেন, বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করে যাবেন।

২০১৭ সালের ২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনুর রহমানকে দ্বিতীয়বারের মতো ইবির উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেন। এর আগে তিনি ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি থেকে ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথমবারের মতো উপ-উপাচার্যের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।