ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পিডিটিএমের কোর্সের আবেদনের শেষ ৩১ জানুয়ারি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
পিডিটিএমের কোর্সের আবেদনের শেষ ৩১ জানুয়ারি পিডিটিএমের ২১তম কোর্সের পাঠদান কার্যক্রম। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: বাংলাদেশ চা বোর্ডের সহযোগিতায় এবং প্রকল্প উন্নয়ন ইউনিটের (পিডিইও) পরিচালিত প্রফেশনাল ডিপ্লোমা-ইন-টি ম্যানেজমেন্টের (পিডিটিএম) ২৪তম কোর্সের আবেদনের শেষ তারিখ আগামী ৩১ জানুয়ারি।

এ কোর্সে ভর্তি ইচ্ছুক বিভিন্ন চা-কোম্পানি, চা-বাগান, এর ব্যবস্থাপক এবং চা-শিল্পকে কেন্দ্র করে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের নির্ধারিত কোর্স ফিসহ পূর্ণাঙ্গ আবেদনপত্র আগামী ৩১ জানুয়ারির মধ্যে জমা দেওয়ার জন্য আহ্বান করা যাচ্ছে।



পিডিইওর ব্যবস্থাপনা প্রশিক্ষণকেন্দ্রে এই কোর্স শুরু হবে। প্রফেশনাল ডিপ্লোমা-ইন-টি ম্যানেজমেন্টের (পিডিটিএম) ২৩তম কোর্স উদ্বোধন হয়েছিল গতবছর সালের ২৩ ফেব্রুয়ারি।  

প্রকল্প উন্নয়ন ইউনিটের (পিডিইউ) ভারপ্রাপ্ত পরিচালক ড. একেএম রফিকুল হক বাংলানিউজকে বলেন, ইতোমধ্যে আমাদের ২৩টি কোর্স অত্যন্ত সফলতার সঙ্গে সমাপ্ত হয়েছে। যারা চা-শিল্পের সঙ্গে জড়িত এবং যারা চা-শিল্পকে নিয়ে নিজের অবস্থান পাকাপোক্ত করতে ইচ্ছুক তাদের জন্য এই কোর্সটি উপযোগী।
তিনি আরও বলেন, পিডিটিএম কোর্সটি ১২টি মডিউলে দুই বছরে সমাপ্ত হবে। প্রতিটি মডিউলের আওতায় ৫ দিন ক্লাস হবে। কোর্সটি পিডিইউ, শ্রীমঙ্গল, মৌলভীবাজারের ব্যবস্থাপনা প্রশিক্ষণকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতামূলক এই সময়ে টি ইন্ডাট্রির সঙ্গে সংশ্লিষ্টরা এই কোর্সটি সু-সম্পন্ন করে নিজেদের জ্ঞানের পরিধিকে আরও প্রসারিত করতে পারেন বলেও জানান পিডিইউর ভারপ্রাপ্ত পরিচালক ড. রফিকুল।  

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ: ড. একেএম রফিকুল হক, পরিচালক (ভা:), প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ), শ্রীমঙ্গল, মৌলভীবাজার। মোবাইল: ০১৭১১৮৬৭৪৮৪, ই-মেইল: [email protected] ওয়েব সাইট: www.teaboard.gov.bd www.pduteaboard.gov.bd

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।