ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরীক্ষা নয়, এসএসসি শিক্ষার্থীদের অটো পাশের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
পরীক্ষা নয়, এসএসসি  শিক্ষার্থীদের অটো পাশের দাবি  অটো পাশের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সেশন জট নিয়ে এসএসসি পরীক্ষা নয়, অটো পাশের দাবি জানিয়েছে দশম শ্রেণির শিক্ষার্থীরা।  

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ফেসবুক ভিত্তিক গ্রুপ ‘২০২১ এসএসসি বাতিল চাই অফিশিয়াল’ আয়োজিত মানববন্ধন থেকে এসব দাবি জানায় তারা।

মানববন্ধনে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্র রায়ান উৎস বলেন, শিক্ষামন্ত্রী ২০২১ সালের জুন মাসে এসএসসি পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছেন। করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশের বর্তমান পরিস্থিতি খারাপ। বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেশি সুবিধাজনক নয়। জুনে পরীক্ষা দেওয়ার আগে যদি আমি করোনা পজিটিভ হই তহলে আমি আর পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করতে পারবো না। করোনা পজিটিভ হলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তখন সরকার বিশেষ ব্যবস্থায়ও আমার পরীক্ষা নিতে পারবে না। এর ফলে আমি যদি পরীক্ষা না দিতে পারি তাহলে আমার ফলাফল 'ফেল' আসবে। করোনা ভাইরাসের কারণে একটি বছর পিছিয়ে পড়তে পারি। যদি জুন মাসে পরীক্ষা শুরু হয়, এসএসসি পরীক্ষা নিতে নিতে জুন মাস চলে যাবে। জুলাই-আগস্ট মাস চলে যাবে ফলাফল দিতে দিতে। সেপ্টেম্বর-অক্টোবর মাস চলে যাবে কলেজে ভর্তি হতে। এর ফলে প্রায় এক বছর সেশনজটে পরবো আমরা। আমরা এই সেশনজট চাচ্ছি না।  

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রীর প্রতি মানবিক আবেদন বিকল্প পদ্ধতিতে বিগত পিএসসি এবং জেএসসির ফলাফল মূল্যায়ন করে অটোপাশ করিয়ে আমাদের মানসিক দুশ্চিন্তা দূর করা হোক।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।