ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

শিক্ষা

পলিটেকনিক শিক্ষার্থীদের বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
পলিটেকনিক শিক্ষার্থীদের বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ 

বরিশাল: সেশনজট নিরসনসহ ৪ দফা দাবি আদায়ে ঘণ্টাব্যাপী বরিশাল-কুয়াকাটা সড়ক অবরোধ করে রাখেন পলিটেকনিক শিক্ষার্থীরা। এ সময় সড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়।

পরে পুলিশের অনুরোধে অবরোধ প্রত্যাহার করেন তারা।

শনিবার (১৬ জানুয়া‌রি) বেলা সোয়া ১১টায় বরিশাল-কুয়াকাটা মহাসড়কের সিঅ্যান্ডবি রোডের ১নং পুলের উপর সড়ক অবরোধ করেন বরিশালের সবগুলো পলিটেকনিকের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, তারা সেশনজটের শিকার হচ্ছেন। প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে ফি আদায় করছে। এসব কারণে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সমস্যা সমাধানে কর্তৃপক্ষের দৃষ্টিগোচর করতেই সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন তারা।

পলিটেকনিক শিক্ষার্থীদের দাবিগুলো হলো— সেশনজট নিরসন করা; প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা নেওয়া; অতিরিক্ত ফি প্রত্যাহার এবং প্রাইভেট পলিটেকনিকে সেমিস্টার ফি অর্ধেক করা এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা।

জনসাধারণের দুর্ভোগ কমাতে আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করে নিয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন কো‌তোয়া‌লি ম‌ডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়া‌রি ১৬, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa