ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রেজিস্ট্রারসহ ইবির প্রশাসনিক পদে নতুন তিন মুখ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
রেজিস্ট্রারসহ ইবির প্রশাসনিক পদে নতুন তিন মুখ বাঁ থেকে- অধ্যাপক ড. আনোয়ার হোসেন, মো. আতাউর রহমান, মো. তারেক

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনিক পদের তিনটি দপ্তরের প্রধান হিসেবে নতুন করে তিন জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনটি দপ্তরের মধ্যে রেজিস্ট্রার এবং প্রধান প্রকৌশলীর পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

এছাড়া বর্তমান পরিবহন প্রশাসকের মেয়াদ শেষ হওয়ায় সে দপ্তরে নতুন করে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের একান্ত সহকারী আইয়ুব আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তিনি জানান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত প্রধান মো. আতাউর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি সদ্য সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের স্থলাভিষিক্ত হয়েছেন। অপরদিকে, এস এম আব্দুল লতিফকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদ থেকে অব্যহতি দিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

পরিবহন প্রশাসক হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে দায়িত্ব দেওয়া হয়েছে। অধ্যাপক ড. আনোয়ার হোসেন সদ্য বিদায়ী পরিবহন প্রশাসক বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন।

পরিবহন অফিস সূত্রে জানা গেছে, গত ১৮ ডিসেম্বর অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের দায়িত্বের মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ার ২৬ দিন পর নতুন প্রশাসক হিসেবে অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

এছাড়া প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) হিসেবে ওই দপ্তরের উপ-প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মো. তারেককে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের স্থলাভিষিক্ত হয়েছেন।  

জানা গেছে, সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান খান টুটুল ব্যক্তিগত কারণ দেখিয়ে পদ থেকে অব্যহতি চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে উপ-প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীন মো. তারেককে এ দপ্তরের ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।